ঝুঁকিতে গাউছিয়া মার্কেট | সারা সপ্তাহের খবর

0
71
ঝুঁকিতে গাউছিয়া মার্কেট | সারা সপ্তাহের খবর

আগুনের ভয়াবহ ঝুঁকিতে গাউছিয়া মার্কেট এর খবর দিয়ে শুরু করছি জিলাইভ24 এর সাম্প্রতিক জগতের নিউজ আপডেট। আমরা প্রতিদিনের ঘটে যাওয়া বিষয়গুলো সংকলন করে আপনাদের সামনে নিয়ে আসছি। যারা নিয়মিত সংবাদপত্র বা অন্য মাধ্যমের খবরগুলোতে চোখ রাখার সময় পান না। তাদেরকে এই আয়োজনটি হালনাগাদ থাকতে সাহায্য করবে।

ঝুঁকিতে গাউছিয়া মার্কেট | সারা সপ্তাহের খবর

নর্থ সাউথের ছাত্রী নিহত হয়েছে লালবাগে কাভার্ড ভ‍্যানের ধাক্কায়

লালবাগের বেরিবাঁধে শুক্রবার রাত বারোটার দিকে এ দুর্ঘটনা ঘটে।নিহত ২৭ বছর বয়সী সানজিদা আক্তার তামান্না নর্থ সাউথ ইউনিভার্সিটির ছাত্রী ছিলেন।স্থানীয়দের বরাত দিয়ে লালবাগ থানার উপপরিদর্শক (এসআই)

আখতার হোসেন জানান, সানজিদা ধানমন্ডি থেকে লালবাগের উদ্দেশ্যে মোটরসাইকেলে (পাঠাও) যাবার সময় লালবাগ বেরিবাঁধের পাশে শামীম গার্মেন্টস এর সামনে একটি কাভার্ডভ্যান বাইকটিকে ধাক্কা দেয়। এতে ওই ছাত্রীর মাথায় গুরুতর জখম হয়।

আগুনের ভয়াবহ ঝুঁকিতে গাউছিয়া মার্কেট

 

ঝুঁকিতে গাউছিয়া মার্কেট | সারা সপ্তাহের খবর

 

“রাজধানীর গাউছিয়া মার্কেট অগ্নি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নত করেছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে দোকান মালিক সমিতিকে সাথে নিয়ে যৌথভাবে পরিদর্শন কার্যক্রম চালিয়েছে এনএসআই, ডিজিএফআই ও ফায়ার সার্ভিস।

ইরানে চুল খোলা রাখায় দুই নারী গ্রেপ্তার

ইরানে জনসমক্ষে চুল ঢেকে না রাখায় দুই নারীর মাথায় এক ব্যক্তি বাটি থেকে দই ঢেলে দিয়েছেন। এরপর ওই দুই নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেই সঙ্গে দই ঢেলে দেওয়া ব্যক্তিকেও গ্রেপ্তার করা হয়েছে।এ ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, ওই দুই নারী একটি দোকানে গিয়েছেন। সেখানে এক ব্যক্তি তাদের মাথায় দই ঢেলে দেন। এরপর হামলাকারীকে দোকান থেকে ধাক্কা দিয়ে বের করে দেন দোকানদার।

google news
গুগোল নিউজে আমাদের ফলো করুন

 

বঙ্গবাজারে বরিশাল প্লাজায় আগুন

রাজধানীর বঙ্গবাজারের বিপরীত পাশে বরিশাল প্লাজায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।শনিবার (৮ এপ্রিল) সকাল ৮টা ৫ মিনিটের দিকে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ৪০ মিনিটের চেষ্টায় ৮টা ৪৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

হিজাব না পরলে কোনো দয়ামায়া দেখানো হবে না: ইরানের প্রধান বিচারপতি

“হিজাব ছাড়া কেউ রাস্তায় বের হলে কোনো দয়ামায়া দেখানো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রধান বিচারপতি গোলামহোসেন মোহসেনি এজি। শনিবার (১ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইরানের সংবাদমাধ্যমগুলো। আল আরাবিয়া 

বিদেশি ইউটিউবারকে হেনস্তাকারী বৃদ্ধ গ্রেপ্তার

বিদেশি ইউটিউবারকে হেনস্তাকারী বৃদ্ধ গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ। গত কিছুদিনে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া এক ভিডিও তে দেখা যায় একজন অস্ট্রেলিয়ান ট্যুরিস্ট বাংলাদেশে ঘুরতে এসে ভ্লগ করতে থাকেন রাজধানির কারওয়ান বাজারে।

সংঘবদ্ধ ধর্ষণ করা-হলো এনজিও কর্মীকে

বাগেরহাটে এনজিওকর্মীকে সংঘবদ্ধ ধর্ষণ ও ছবি ধারণের মামলায় তিন যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (২ এপ্রিল) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এস এম সাইফুল ইসলাম এ আদেশ দেন। সেই সাথে দন্ডাদেশপ্রাপ্তদের ১০ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন বিচারক।

বঙ্গবাজারে আগুন

“বঙ্গবাজারে-আগুন লাগার ঘটনা ঘটে মঙ্গলবার সকালে । আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০ টি ইউনিট সহ সেনা, নৌ, বিমান বাহিনী আনসার সহ আরও অনেক উদ্ধারকারী দল । আগুন লাগার ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন মার্কেটের বেবসায়ীরা। তাদের আশা ছিল এই রোজায় ভালোভাবে কেন বেচা করার ।

বঙ্গবাজারে অগ্নিকান্ডের কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতি নিরূপণে ডিএসসিসির কমিটি গঠন

 

ঝুঁকিতে গাউছিয়া মার্কেট

 

“রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন পূর্বক অগ্নিকান্ডের কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতি পরিমাণ নিরূপণের লক্ষ্যে ৮ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক দপ্তর আদেশে কর্পোরেশনের অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনকে আহবায়ক করে গঠিত এই কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে। “

ঝুঁকিপূর্ণ মার্কেটগুলোতে সার্ভে করা হবে

“ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেছেন, আগামীকাল থেকে রাজধানীর সুপার মার্কেট ও গাউছিয়া মার্কেটসহ ঝুঁকিপূর্ণ মার্কেটগুলোতে সার্ভে শুরু করা হবে।

তিনি বলেন, ‘রাজধানী সুপার মার্কেট ও গাউছিয়া মার্কেটসহ বেশ কিছু ঝুঁকিপূর্ণ মার্কেট রয়েছে। বিএমডিসি কোড অনুযায়ী, এসব মার্কেটে প্রবেশ কিংবা বের হওয়া এবং অগ্নিনির্বাপণের ব্যবস্থা থাকার কথা, সেই ব্যবস্থা আছে কিনা, দেখা দরকার। 

আপাতত দৃষ্টিতে আমার কাছে মনে হচ্ছে, ওই সব মার্কেট ঝুঁকিপূর্ণ। সেই সব মার্কেটে মার্কেটের মালিকপক্ষকে নিয়েই এ সার্ভে করা হবে এবং পরবর্তী করণীয় বিষয়ে জানিয়ে দেওয়া হবে।’ “

আরও দেখুনঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here